Spread the love

‘দিদির দূত’ হিসাবে এলাকার মানুষের পাশে যুব তৃণমূলের সদস্যরা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

বিভিন্ন জায়গায় মানুষের ক্ষোভের পর ভাবা হয়েছিল 'দিদির সুরক্ষা কবজ' এর বার্তা নিয়ে 'দিদির দূত'-রা হয়তো এবার মানুষের দরজায় কম যাবে। কিন্তু আউসগ্রাম ১ নং ব্লকের ওয়ারিশপুর, বননবগ্রাম প্রভৃতি গ্রামের মানুষরা উল্টো চিত্র দেখতে পেল। চোখের সামনে দেখতে পেল দিদির দূতদের। 

গত ৩১ শে জানুয়ারি দলের ঘোষিত কর্মসূচিকে সফল করার জন্য আউসগ্রাম ১ নং ব্লক তৃণমূল যুব সভাপতি দেবাঙ্কুর চ্যাটার্জ্জীর নেতৃত্বে যুব তৃণমূলের সদস্য হৃত্বিক ঠাকুর, অনুপম পাল, তৌফিক মন্ডল, শ্যামসুন্দর প্রামানিক, দেবব্রত মল্লিক প্রমুখরা পৌঁছে যায় সংশ্লিষ্ট গ্রামগুলিতে। সঙ্গে ছিল দলের স্হানীয় কর্মীরা।

দলের নীতি অনুযায়ী একের পর এক মানুষের মুখোমুখি হয় তারা। মনযোগ দিয়ে তাদের অভাব অভিযোগ শোনে ও লিপিবদ্ধ করে।

পরে যুব সভাপতি বলেন - কখনোই দাবি করবনা একশ শতাংশ কাজ হয়ে গ্যাছে। অধিকাংশ পরিবারের সদস্যরা 'দিদির' উন্নয়নের ছোঁয়া পেলেও ছোটখাটো দু'একটা ঘাটতি থেকে গ্যাছে। দ্রুত সেইসব ঘাটতি যাতে পূরণ হয় তার জন্য দলের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করব। 

অন্যদিকে স্হানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার বললেন - এটাই হলো তৃণমূল কংগ্রেস, মানুষের ক্ষোভের মুখোমুখি হওয়ার সাহস যাদের আছে। দলমত নির্বিশেষে প্রতিটি মানুষের পাশে আমরা সারা বছর ধরে থাকি। ফলে মানুষের কাছে যেতে আমাদের সমস্যা হয়না। নির্দিষ্ট কর্মসূচি না থাকলেও এইভাবেই আমাদের প্রতিটি শাখা-সংগঠনের সদস্যরা মানুষের কাছে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *