Spread the love

মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স ভারতে 10,000 মহিলা উপদেষ্টা নিয়োগের জন্য মহিলা উপদেষ্টা প্রোগ্রাম চালু করেছে

Kolkata, June 19, 2024: মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স, ভারতের দ্রুততম বর্ধনশীল স্বতন্ত্র হেলথ ইন্সুরেন্স কোম্পানিগুলির মধ্যে একটি, স্বাস্থ্য বীমা উপদেষ্টা হিসাবে আরও মহিলাদের নিয়োগের উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি দেশব্যাপী নারী ক্ষমতায়ন ড্রাইভ চালু করার ঘোষণা করেছে। কোম্পানি বিভিন্ন রাজ্যে আর্থিক এবং স্বাস্থ্য বীমা প্রশিক্ষণের উদ্যোগ নিয়ে ভারত জুড়ে 10,000 মহিলা উপদেষ্টাদের অন-বোর্ড করার পরিকল্পনা করেছে।

উদ্যোগটি শুরু করতে মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স 22শে জুন, 2024 তারিখে পার্ক প্রাইম হোটেল কলকাতায় একটি মহিলা উপদেষ্টা প্রোগ্রাম “নয়ি শুরুয়াত, এক্সপার্ট কে সাথ” আয়োজন করছে এবং এর অংশ হিসাবে প্রায় 1,500+ মহিলা উপদেষ্টা নিয়োগ করার পরিকল্পনা করছে।

এই মহিলা উপদেষ্টা উদ্যোগের লক্ষ্য হল স্বাস্থ্য বীমা উপদেষ্টা হওয়ার জন্য মহিলাদের শিক্ষিত, প্রশিক্ষণ এবং ক্ষমতায়নের জন্য পরিকল্পিত একটি এন্ড-টু-এন্ড প্রশিক্ষণ, সহায়তা এবং সার্টিফিকেশন প্রোগ্রাম অফার করা। এই ইভেন্টে ইন্ডাস্ট্রি এক্সপার্টসরা উপস্থিত থাকবেন, যার মধ্যে স্বপ্না দেসাই, চিফ মার্কেটিং অফিসার এবং রোহিত মিতাল, ইস্ট জোনাল হেড, মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স। ইভেন্টটি তাদের “উইমেন অফ ওয়ান্ডার” সেগমেন্টের মাধ্যমে নারী উপদেষ্টাদের ব্যতিক্রমী অবদান এবং সফল যাত্রা উদযাপন করে।

স্বপ্না দেসাই, চিফ মার্কেটিং অফিসার, মনিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স মন্তব্য করেছেন, “আমাদের দেশব্যাপী নারী উপদেষ্টা প্রোগ্রামেরে লক্ষ্য 10,000 নারীদের স্বাস্থ্য বীমা উপদেষ্টা হিসেবে নিয়োগ করা। এই উদ্যোগটি বীমা ইন্ডাস্ট্রিতে নারীদের অনন্য শক্তি এবং প্রতিভাকে কাজে লাগানোর জন্য একটি বৃহত্তর দৃষ্টিভঙ্গির অংশ। মহিলারা তাদের পরিবারের স্বাস্থ্য রক্ষাকারী এবং তাদের পরিবারের সুস্থতা নিশ্চিত করে। এই উদ্যোগের উপর মনোযোগ কেন্দ্রীভূত করে, আমরা শুধুমাত্র বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির প্রচারই করছি না বরং সেই সব নারীদের জন্য সুযোগও তৈরি করছি যারা সবেমাত্র তাদের কর্মজীবন শুরু করছেন বা যারা আবার শুরু করতে চাইছেন। আমরা নারীদের ক্ষমতায়নের জন্য নিবেদিত রয়েছি তাদের ভূমিকা পালনের জন্য প্রয়োজনীয় সম্পদ এবং সহায়তা প্রদান করে। আমাদের লক্ষ্য হল তাদের বীমা ইন্ডাস্ট্রিতে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে সাহায্য করা।”

এই উদ্যোগটি প্রোডাক্টের জ্ঞান, সেলস টেকনিক্স এবং কাস্টমার সার্ভিস স্কিলস সহ স্বাস্থ্য বীমার বিভিন্ন দিক কভার করবে। লক্ষ্য হল এই নারীদের প্রয়োজনীয় দক্ষতা ও আত্মবিশ্বাসের সাথে ক্ষমতায়ন করা যাতে তারা তাদের নতুন ভূমিকায় আগে আস্তে পারে এবং সফল ও পরিপূর্ণ ক্যারিয়ার গড়ে তুলতে পারে। অংশগ্রহণকারীরা কভারেজ বিকল্প, সুবিধা এবং নীতির শর্তাবলী সহ মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্সের অফারগুলি সম্পর্কে গভীরভাবে বুঝতে পারবেন। উপরন্তু, প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন প্রোগ্রাম গ্রাহকের চাহিদা সনাক্তকরণ, নেটওয়ার্কিং, গ্রাহক-কেন্দ্রিক পদ্ধতি এবং অভিজ্ঞতা সহ কার্যকর সেলস স্ট্রাটেজিগুলিকে কভার করবে। পলিসি হোল্ডারদের সাথে কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, অংশগ্রহণকারীদের ব্যতিক্রমী গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করতে যোগাযোগ, সহানুভূতি এবং দ্বন্দ্ব সমাধান সহ প্রয়োজনীয় দক্ষতার উপর শিক্ষিত করা হবে।

কলকাতায় মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্সের ব্যাপক মহিলা উপদেষ্টা প্রোগ্রাম স্বাস্থ্য বীমা সেক্টরে সাফল্য এবং বৃদ্ধির দিকে তাদের নতুন যাত্রার জন্য মহিলাদের ক্ষমতায়নের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে৷ 10,000 মহিলা নিয়োগের দেশব্যাপী লক্ষ্য নিয়ে, কোম্পানিটি সারা ভারত জুড়ে শিল্প এবং মহিলাদের জীবনে একটি স্থায়ী প্রভাব ফেলতে প্রস্তুত৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *