বর্তমান অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে বন্ধনব্যাঙ্কএর মোট ব্যবসাছাড়ালো ২ লক্ষকোটি টাকা ৩১ ডিসেম্বর, ২০২২ এ ব্যাঙ্কেরমোটগ্রাহকসংখ্যা ২.৮৬ কোটি

বন্ধনব্যাঙ্ক বর্তমান ২০২২-২৩ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। সাত বছরের কার্যকালে ব্যাঙ্কের মোট ব্যবসার পরিমান দুইলক্ষকোটি টাকার মাইল ফলক অতিক্রম করলো।অনুকূল কাজের পরিবেশের উন্নতির সাথে এবং ডিস্ট্রিবিউশনে উন্নতির মাধ্যমে ব্যাঙ্ক এই ত্রৈমাসি কেতার প্রভূত ব্যবসায়িক উন্নতির ধারা অব্যাহত রাখতে পেরেছে।
৩১ শে ডিসেম্বর, ২০২২ অবধি বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ১৬ শতাংশ বেড়ে হয়েছে ২,০০,০৭০ কোটি টাকা।ভারতবর্ষের ৩৬ টির মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে থাকা মোট ৫,৭২৩টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে ২.৮৬কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক।বর্তমানে বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা ৬৬,০০০।
বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমান গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের সমকালে ২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে মোট আমানতের পরিমান ১,০২,২৮৩ কোটি টাকা। বর্তমানে মোট আমানতের মধ্যে কাসা অনুপাত হল ৩৬.৪ শতাংশ। গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের সমকালে প্রদত্ত ঋণের পরিমান ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে মোট প্রদত্ত ঋণের পরিমান ৯৭,৭৮৭ কোটি টাকা।
ক্যাপিটাল অ্যাডিকোয়েসিরেশিও (সিএ আর) যা কোন ও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সি এ আর এখন ১৯.১% শতাংশ, যা নিয়ন্ত্রকনির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি। বন্ধন ব্যাঙ্ক এস এমই লোন, গোল্ডলোন,পার্সোনাল লোন এবং গাড়ির লোনের মতো ক্ষেত্রে নিজের পোর্টফোলি ও বিস্তার করে চলেছে। কমার্শিয়ালভেহিকেললেন্ডিং এবং লোন এগেই নস্টপ্রোপার্টি এর মতো নতুন নতুন ক্ষেত্রে ও ব্যাঙ্ক ব্যবসা সম্প্রসারণ করছে।

ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গত অর্থবর্ষের সমকালের তুলনায় প্রভূত ব্যবসায়িক উন্নতি হয়েছে। ব্যাঙ্ক তার প্রোডাক্ট পোর্টফোলি ও বিস্তারের মাধ্যমে আর ও বেশি করে সব শ্রেণীর কাস্টোমারদের প্রয়োজন মেটাতে এগিয়ে চলেছে। ব্যাঙ্ক তার উন্নতির পরবর্তী ধাপে পৌঁছনোর লক্ষ্যে সঠিক বহুমুখীকরণ পন্থাতেই অবিচল রয়েছে। আমরা কোটি কোটি দেশবাসীর বিশ্বাস অর্জন করতে পেরে ভাগ্যবান এবং আমরা তাঁদের স্বপ্নপূরণের যাত্রায় অংশীদার হতে সদাস চেষ্ট থাকবো।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *