ইস্ট ইন্ডিয়া ক্যারাটে এসোসিয়েশন এর পরিচালনায়  এবং জোনাল ক্যারাটে সংস্থার সভাপতি হানসি প্রেমজিত সেন, সাধারণ সম্পাদক শিহান পঙ্কজ কাম্বলি ও চিফ টেকনিকাল ডিরেকটর হানসি হরি প্রসাদ পট্টনায়ক এর তত্ত্বাবধানে “২য় ইস্ট ইন্ডিয়া ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২২”  গত ২০, ২১ ও ২২ মে, ২০২২ তারিখে ওড়িশার ভুবনেশ্বরের উৎকল ক্যারাটে স্কুলে আয়োজিত হয়েছিল। এই প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ – এই ৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে প্রায় ৪৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। এই ৫টি রাজ্য থেকে গত রাজ্যস্তরের প্রতিযোগিতার পদকবিজয়ীরা এই ইস্ট জোনাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পায়।

বর্ধমান ক্যারাটে-ডো এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক রেনসি দেবাশীষ কুমার মন্ডল জানিয়েছেন যে, এই প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলা থেকে মোট ৪ জন প্রতিযোগী পশ্চিমবঙ্গ রাজ্য দলের হয়ে অংশগ্রহণ করে এবং মোট ২ টি পদক (১ টি সোনা এবং ১ টি ব্রোন্জ) জয়লাভ করে।

পদক  বিজেতাদের নাম নীচে দেওয়া হল।

১. ঈশানী গুপ্তা  –  সোনা –  ১২ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ
২. শ্রেয়সী ঘোষ  –  ব্রোন্জ –  ১২ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ

দেবাশিসবাবু আরোও জানান, “এই জোনাল ক্যারাটে প্রতিযোগিতার স্বর্ণপদক বিজয়ীরা আসন্ন অল ইন্ডিয়া জোনাল ন্যাশনাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। ক্যারাটে ইন্ডিয়া অরগানাইজেশন অনুমোদিত এই ইস্ট ইন্ডিয়া জোনাল প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার ক্যারাটেকাদের এই সাফল্য নিয়ে সকলে খুব খুশি ও গর্বিত”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *