উন্নয়নের প্রচার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে তৃনমূলের প্রমীলা বাহিনী

রাজনীতি

শ্যামল রায়,

কালনা মহকুমা জুড়ে ভোট প্রচারে প্রমিলা বাহিনী কে সামিল করে সরকারের উন্নয়নের কথা তুলে ধরতে প্রচার চলছে ভোটারদের কাছে তৃণমূলের মহিলাদের ।
আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের  মহিলা সংগঠন মহিলা কর্মী সমর্থক নেতাদের সরকারের সাফল্যের কথা তুলে ধরতে প্রমিলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যেই প্রমিলা বাহিনী ভোট প্রচারে লেগে পরেছেন।মঙ্গলবার কালনা ২ নম্বর ব্লক পূর্বস্থলী ১ নম্বর ব্লক সহ প্রভৃতি ব্লকে তৃণমূল মহিলা কংগ্রেসের কর্মী সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি প্রচার অভিযান চালালেন। মহিলা নেত্রীরা জানিয়ে দিলেন যে সরকারের উন্নয়নের কথায় ভোটারদের কাছে তুলে ধরা হচ্ছে। কালনা 2 নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রী নীলিমা কপটী, আরতিদেবী  প্রমূখ জানিয়ে দিয়েছেন যে কালনা মহকুমার সরকারি সাফল্যের গুরুত্বপূর্ণ ইস‍্যু  রয়েছে কালনা সুপার স্পেশালিটি হাসপাতাল।এই হাসপাতালে উপর কালনা ছাড়াও পার্শ্ববর্তী নদীয়া ও হুগলি জেলার একাংশের মানুষ চিকিৎসার ব্যাপারে নির্ভরশীল তাই হাসপাতালে পরিকাঠামো উন্নয়ন হওয়ায় তারা সরকারি সুবিধা পাচ্ছেন। ফলে মহাকুমার মানুষের মন জয় করা শাসক দলের পক্ষে সুবিধা হবে বলে রাজনৈতিক মহলের মত হলেও তৃণমূল কংগ্রেস তাই মহিলাদের সরকারের সাফল্যের কথা ভোটারদের কাছে তুলে ধরতে উঠে পড়ে লাগার নির্দেশ জারি করা হয়েছে।ইতিমধ্যেই কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে উন্নয়নের বিষয়টি ও তারা গুরুত্ব দিয়ে তুলে ধরতে চাইছে কারণ প্রসূতিদের নানান সুবিধাসহ প্রসবের আগে মাতৃ জানে হাসপাতালে আনা ও প্রসাবের পর সন্তানসহ প্রসূতি কে বাড়ি পৌঁছে দেওয়া সহ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধের সুবিধা তুলে ধরা হবে।
কালনা হাসপাতাল এ ইতিমধ্যেই ৫৫০ টি বেডের হাসপাতাল এ পরিণত হয়েছে। এখন হাস্পাতালে বিভিন্ন জায়গায় রেফারের সংখ্যা কমে গিয়েছে। হাসপাতালে চিকিৎসকদের পাশাপাশি প্রায় দেড়শ জন নার্স প্রতিদিন রোগীদের পরিষেবা দিয়ে চলছেন।
ইতিমধ্যেই কালনার মহিলা তৃণমূল নেত্রী তথা জেলা পরিষদের সদস্য আরতী হালদার জানিয়ে দিয়েছেন যে আমাদের তৃণমূলের প্রার্থী সুনীল কুমার মন্ডল এর সমর্থনে বাড়ি বাড়ি প্রচার যেমন চলছে তেমনি সরকারের নানান প্রকল্পের কথা তুলে ধরছি ভোটারদের কাছে সেই সাথে কালনা মহকুমা হাসপাতালে উন্নয়ন নিয়ে আমরা ভোটের একটা প্রধান ইস্যু করে প্রচার চালাচ্ছি।তৃণমূলের জেলা সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন যে হাসপাতালে পরিকাঠামো উন্নয়নের বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কাজ হচ্ছে আগামী দিন আরো বেশি করে হাসপাতালে উন্নয়ন হবে আমরা মনে করি।সরকারের নানা প্রকল্পের প্রচার এর কথা আমরা মহিলা সংগঠন কে কাজে লাগাতে নির্দেশ দেয়া হয়েছে এবং পরিকল্পনামাফিক ভোটারদের কাছে বাড়ি বাড়ি সরকারি উন্নয়নের কথা তুলে ধরার কাজ চলছে। মহিলারা ও ঝাঁপিয়ে পড়েছে।
মন্ত্রী স্বপন দেবনাথ আরো জানিয়ে দিয়েছেন যে উন্নয়নের কাছে বিরোধীদের লম্ফঝম্পও নিষ্ফলা হয়ে যাবে। এত উন্নয়ন হয়েছে যে মানুষ আমাদের সাথেই আছে মানুষ আমাদের কেউ ভোট দেবে তাই ভোটের জয় নিশ্চিত বহু ভোটের ব্যবধানে পরাজিত হবেন বিরোধী প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published.