নির্ভয়ে ভোট দিন, গান গেয়ে বলছেন বাউল স্বপন

প্রশাসন

সুভাষ মজুমদার,

গণতন্ত্র রক্ষার স্বার্থে নির্ভয়ে ভোট দেওয়ার আবেদন নিয়ে বাউল শিল্পী হাজির তারকেশ্বর রেলস্টেশন তিন নং প্লাটফর্ম হয়ে সোজা চলে যান তারকেশ্বর মন্দিরে দর্শক করে বিভিন্ন জায়গায় প্রচার করে ৷

এর আগে বহু জেলায় ঘুরে নিজের ভোট নিজে দিন এই প্রচার করেছেন। কেন্দ্র এবং রাজ্য সমন্বয়ে এই বাউল শিল্পী স্বপন দত্ত।বর্ধমান থেকে আজ হুগলীর তারকেশ্বরে ভোট দেওয়ার আবেদন রাখছেন সকল স্তরের মানুষের কাছে।

কারোর পক্ষ নিয়ে এই প্রচার তিনি করছেন না। নিঃস্বার্থভাবে বিনা পারিশ্রমিকে এই প্রচার তিনি নিজের থেকেই করতে শুরু করেছেন গণতন্ত্র রক্ষার স্বার্থে।
গান গেয়ে নিজের ভোট নিজে দেবেন এই কথাটি বলতে সাধারণ মানুষের কাছে হাজির। বাস স্ট্যান্ড থেকে পাড়ার অলিগলি, বাউল শিল্পী কে দেখে পথ চলতি মানুষ বা বাড়ি ভিতর থেকে ছুটে আসা কৌতুহলী মানুষজন ভিড় জমিয়ে ফেলছেন তার এই অভিনব প্রচার দেখে। তার এই প্রচারের বার্তা কোনভাবেই পক্ষপাতিত্ব বা ধর্ম নিয়ে কোন ভেদাভেদ না থাকে। সকাল সকাল ভোট দিন ভোট না দিলে এই ভোটার কার্ডের কোন মূল্য থাকবেনা। ভোট দিয়ে আপনি রাজাকে নির্বাচন করবেন। নিজেকে এবং সকলকে অঙ্গিকার বদ্ধ করতে হবে শান্তিপূর্ণভাবে ভোট দিতে হবে। নিজের ভোট নিজে দিলে শান্তি ফিরবে কোন শান্তি ভঙ্গ হবে না।
রাজাকে নির্বাচন করতে গেলে সকলকে এক হয়ে এই নির্বাচন করতে হবে। তার এই প্রচার দেখে সাধারণ মানুষের মনের মধ্যে আশা জাগে নির্বাচন এলেই বিভিন্ন জায়গায় হিংসার রাজনীতি যাতে বন্ধ হয় সেই বার্তা নিয়েই সাধারণ মানুষের কাছে পথে ঘাটে মাঠে পৌঁছে দিতে চান,রাজাকে নির্বাচন করুন,নিজের ভোট নিজে দিন।

Leave a Reply

Your email address will not be published.